সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৩:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁও ব্লাড ডোনেশন ক্লাবের নতুন কমিটি গঠন সভাপতি জয় সম্পাদক মুন্না দারাজগাঁও হামিদ আলী খান উচ্চ বিদ্যালয়ের অভিভাবক প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে হরিপুরে আইপজিটিভের উদ্যোগে কম্বল বিতরণ ঠাকুরগাঁওয়ে নানা আয়োজনের মধ্য দিয়ে সরস্বতী পূজা অনুষ্ঠিত হচ্ছে ঠাকুরগাঁওয়ে আবাসিক হোটেল থেকে ট্রাকচালকের লাশ উদ্ধার ঠাকুরগাঁওয়ের দুইজন জাতীয় উশু চ্যাম্পিয়নশিপ এ বিজয়ী হয়েছেন ঠাকুরগাঁওয়ে জিয়াউর রহমানের ৮৭ তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা বেনাপোলে শিশু ধর্ষণের অভিযোগে গ্রেফতার ১ ঠাকুরগাঁওয়ে নারী ও শিশু মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ইজতেমার জন্য রোববার মেট্রোরেল চলবে সারাদিন

বৃদ্ধের সঙ্গে প্রতারণা, ফার্মেসির মালিক গুনলেন ৩৫০০০ টাকা

জার্নাল আই ২৪ ডেস্ক
  • হালনাগাদ সময় : মঙ্গলবার, ২৮ জুন, ২০২২
  • ৭৩ বার

ময়মনসিংহে চিকিৎসকের দেওয়া প্রেসক্রিপশনের ওপর অন্য ওষুধ লিখে তা বিক্রির অভিযোগে একটি ফার্মেসিকে ৩৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (২৮ জুন) সকালে নগরীর চরপাড়া এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করেন ভোক্তা অধিদপ্তরের ময়মনসিংহ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নিশাত মেহের।

বিষয়টি নিশ্চিত করে নিশাত মেহের জানান, গত ১৫ জুন আবদুল মালেক নামের এক বৃদ্ধ কানের সমস্যার কারণে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে গেলে চিকিৎসক একটি ড্রপ কানে ব্যবহারের জন্য প্রেসক্রিপশন দেন। যার বাজারমূল্য ৬০ টাকা। পরে বৃদ্ধ মেডিকেল কলেজ গেটের বিপরীতে অবস্থিত সাবা মেডিকেল নামে ওই ফার্মেসিতে ওষুধটি কিনতে গেলে কর্মচারী প্রেসক্রিপশনের ওপর অন্য একটি ইউনানি ওষুধ লিখে বিক্রি করেন। যার দাম রাখা হয় ৬০০ টাকা।

তিনি আরও জানান, ওই ওষুধ সেবনের পর রোগীর উচ্চ রক্তচাপসহ বিভিন্ন পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দেয়। এ জন্য বৃদ্ধ আবার চিকিৎসকের কাছে যান। পরে চিকিৎসক এ প্রতারণার কারণে বৃদ্ধকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ময়মনসিংহ জেলা কার্যালয়ে অভিযোগ করার পরামর্শ দেন। ২৬ জুন ওই বৃদ্ধ রোগী যথানিয়মে অভিযোগ করেন।

সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার সকালে ওই ফার্মেসিতে অভিযান চালায় ভোক্তা অধিদপ্তর। এ সময় ফার্মেসির মালিক ও কর্মচারী অতিরিক্ত ওষুধ দেওয়ার কথা স্বীকার করলে মুচলেকাসহ তাদের ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।

নিয়ম অনুযায়ী জরিমানার ২৫ শতাংশ হিসাবে ৮ হাজার ৭৫০ টাকা অভিযোগকারী আবদুল মালেককে প্রণোদনা হিসেবে দেওয়া হয়েছে বলেও জানান ভোক্তা অধিকার কর্মকর্তা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত। জার্নাল আই ২৪ |
themesba-lates1749691102