শুক্রবার, ২৪ মার্চ ২০২৩, ১২:০১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁওয়ে চেয়ারম্যানের বিরুদ্ধে ভিজিডি কার্ড বরাদ্দে দুর্নীতির অভিযোগ ঠাকুরগাঁওয়ে কলম কথা’র প্রতিষ্ঠাবার্ষিকী পালন ঠাকুরগাঁওয়ে ডোমিনো স্কুলে জাতীয় শিশু দিবস পালন প্রতিমা ভাঙচুরের ঘটনাস্থল পরিদর্শনে জাতিসংঘ মাইনোরিটি ওয়াচ ও মানবাধিকার সংগঠনের চেয়ারম্যান ঠাকুরগাঁওয়ে একুশের প্রথম প্রহরে সর্বস্তরের ফুলেল শ্রদ্ধা ঠাকুরগাঁওয়ে দু’লাখ শিশু পাবে ভিটামিন ‘এ’প্লাস ক্যাপসুল ঠাকুরগাঁও কেন্দ্রীয় শ্রী শ্রী শ্মশান কালী মাতা মন্দিরে শিবরাত্রি পূজা অনুষ্ঠিত ঠাকুরগাঁও-৩ আসনে লাঙ্গল বিজয়ী ঠাকুরগাঁও ব্লাড ডোনেশন ক্লাবের নতুন কমিটি গঠন সভাপতি জয় সম্পাদক মুন্না দারাজগাঁও হামিদ আলী খান উচ্চ বিদ্যালয়ের অভিভাবক প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত

বিমানবন্দরে ৪৫ পিস্তলসহ ভারতীয় দম্পতি গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক
  • হালনাগাদ সময় : বৃহস্পতিবার, ১৪ জুলাই, ২০২২
  • ৮৬ বার

ভারতের নয়াদিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে ৪৫টি পিস্তলসহ দুই ভারতীয় নাগরিককে গ্রেপ্তার করেছে শুল্ক কর্মকর্তারা। বুধবার (১৩ জুলাই) ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। বন্দুকগুলো আসল কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। ন্যাশনাল সিকিউরিটি গার্ডের (এনএসজি) কাউন্টার টেরোরিজম ইউনিট বিষয়টি খতিয়ে দেখছে। তবে প্রাথমিক তদন্তে বন্দুকগুলো ‘সম্পূর্ণ আসল’ বলে মনে হচ্ছে।

এক কাস্টমস কর্মকর্তার বরাত দিয়ে বার্তা সংস্থা পিটিআই বলেন, প্রাথমিক রিপোর্টে বন্দুকগুলো পুরোপুরি কার্যকর বলে নিশ্চিত করেছে ন্যাশনাল সিকিউরিটি গার্ড (এনএসজি)। গ্রেপ্তারকৃত দুজনের নাম জগজিৎ সিং ও জাসবিন্দর কৌর। তারা স্বামী-স্ত্রী।

এই দম্পতি ১০ জুলাই ভিয়েতনামের হো চি মিন সিটি থেকে ভারতে ফিরে এসেছিলেন এবং তাদের নজরদারিতে রাখা হয়েছিল। জগজিৎ সিং দুটি ট্রলি ব্যাগে পিস্তলসহ ধরা পড়েন, যেগুলো তাকে তার ভাই মনজিৎ সিং দিয়েছিলেন।

শুল্ক কর্মকর্তাদের এক বিবৃতিতে বলা হয়, ফ্রান্সের প্যারিস থেকে মনজিৎ সিং ভিয়েতনামে নামার পর জগজিৎ সিংকে ব্যাগগুলো দিয়েছিলেন বলে জানা গেছে। ব্যাগগুলো হস্তান্তর করার পরে মনজিৎ সিং ‘বিমানবন্দর থেকে সটকে পড়েন’।

কাস্টমস কর্মকর্তারা বলেন, নারী যাত্রী তার স্বামীকে বন্দুক থাকা ট্রলি ব্যাগের ট্যাগগুলি সরিয়ে ফেলতে এবং ধ্বংস করতে সাহায্য করেছিলেন।

বিবৃতিতে আরও বলা হয়, ওই পুরুষ যাত্রীর কাছে থাকা দুটি ট্রলি ব্যাগ তল্লাশি করার ফলে আনুমানিক সাড়ে ২২ লাখ রুপি মূল্যের বিভিন্ন ব্র্যান্ডের ৪৫টি বন্দুক উদ্ধার করা হয়েছে। অভিযুক্ত উভয়েই স্বীকার করেছে-তারা এর আগে তুরস্ক থেকে ২৫টি পিস্তল ভারতে এনেছিলেন। ঘটনার আরও তদন্ত চলছে বলেও বিবৃতিতে জানানো হয়।

সূত্র : এনডিটিভি

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত। জার্নাল আই ২৪ |
themesba-lates1749691102