সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৩:৪৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁও ব্লাড ডোনেশন ক্লাবের নতুন কমিটি গঠন সভাপতি জয় সম্পাদক মুন্না দারাজগাঁও হামিদ আলী খান উচ্চ বিদ্যালয়ের অভিভাবক প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে হরিপুরে আইপজিটিভের উদ্যোগে কম্বল বিতরণ ঠাকুরগাঁওয়ে নানা আয়োজনের মধ্য দিয়ে সরস্বতী পূজা অনুষ্ঠিত হচ্ছে ঠাকুরগাঁওয়ে আবাসিক হোটেল থেকে ট্রাকচালকের লাশ উদ্ধার ঠাকুরগাঁওয়ের দুইজন জাতীয় উশু চ্যাম্পিয়নশিপ এ বিজয়ী হয়েছেন ঠাকুরগাঁওয়ে জিয়াউর রহমানের ৮৭ তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা বেনাপোলে শিশু ধর্ষণের অভিযোগে গ্রেফতার ১ ঠাকুরগাঁওয়ে নারী ও শিশু মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ইজতেমার জন্য রোববার মেট্রোরেল চলবে সারাদিন

বগুড়ায় মন্দিরের মূর্তি ও স্বর্ণালংকারসহ, গ্রেপ্তার ৪

জার্নাল আই ২৪ ডেস্ক
  • হালনাগাদ সময় : মঙ্গলবার, ২৬ জুলাই, ২০২২
  • ২৬৩ বার

বগুড়া সদর উপজেলায় মন্দির থেকে চুরি হওয়া প্রতিমা ও অন্যান মালামালসহ ৪জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার দুপুরে শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়৷

গ্রেপ্তার চারজন হলেন, ৩০ বছর বয়সী ফরহাদ হোসেন ও নয়ন শেখ, ৩২ বছর বয়সী শফিকুল ইসলাম ও ৪৫ বছর বয়সী হাসান আলী।

বগুড়া সদর থানা পুলিশ সূত্র জানায়, শহরের নামাজগড় ডালপট্টি বারোয়ারি কালিমন্দিরে রোববার দিবাগত রাতের কোন এক সময় চুরির ঘটনা ঘটে। এসময় গ্রেপ্তার ৪জন পিতলের তৈরি গোপাল ঠাকুরের প্রতিমা ২ টি,পিতলের তৈরি হনুমান প্রতিমা ১টি, পিতলের তৈরি প্রদীপ ১টি,কালি প্রতিমার গলার স্বর্ণের মালা ১টি,চাঁন্দীর মালা ১টি,কানের দুল ২টি,নাকের নথ ১টি,টিকলি ১টি ও সিসিটিভির মনিটর (৩২ ইঞ্চি) ১টিসহ অন্যান মালামাল চুরি করে নিয়ে যায়।

এই ঘটনায় সোমবার (২৫ জুলাই) সকালে ডালপট্টি পূজা উদযাপন কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক রাজেস গোয়ালা বাদী হয়ে বগুড়া সদর থানায় একটি মামলা দায়ের করেন।

এরপরে সদর থানা পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে চকসূত্রাপুর এলাকার জহুরুল পাড়ায় সকাল সোয়া ১১ টার দিকে অভিযান পরিচলানা করে। এসময় ফরহাদ ও নয়নকে গ্রেপ্তার করা হয়। তাদের দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী মধ্যে পালশা মন্ডলপাড়ায় অভিযান চালায় পুলিশ। এসময় গ্রেপ্তার শফিকুলের ভাড়া বাসা থেকে মন্দিরের চুরি যাওয়া সিসিটিভি মনিটর,কালি প্রতিমার গলার স্বর্ণের মালা ১টি,কানের দুল ২টি,নাকের নথ ১টি ও লোকনাথ ঠাকুরের মাথার মুকুট ১ টি উদ্ধার করা হয়। এসময় পুলিশ শফিকুলকেও গ্রেপ্তার করে।

এরপর গ্রেপ্তারকৃতদের প্রাথমিভাবে আবারও জিজ্ঞাসাবাদ করা হয়। এসময় তাদের দেওয়া তথ্য অনুযায়ী শহরের চকসূত্রাপুর কসাইপাড়া হাসান আলীর বাড়িতে অভিযান চালানো হয়। সেখান থেকে পিতলের তৈরি গোপাল ঠাকুরের প্রতিমা ২টি, পিতলের তৈরি হনুমান প্রতিমা ১টি ও পিতলের তৈরি প্রদীপসহ বাকি অন্যান মালামাল উদ্ধার করা হয়। এসময় হাসান আলীকে চোরাই মালামাল রাখার অপরাধে গ্রেপ্তার দেখায় পুলিশ।

বগুড়া সদর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) বেদার উদ্দিন জানান, গ্রেপ্তার সবাই পেশাদার চোর চক্রের সদস্য। তাদের দায়ের হওয়া মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শরাফত ইসলাম বলেন,গ্রেপ্তার ৪জনের কাছে থেকে চুরি হওয়া প্রতিমাসহ মন্দিরের অন্যান মালামাল উদ্ধার করা হয়েছে। তাদের মঙ্গলবার আদালতে পাঠানো হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত। জার্নাল আই ২৪ |
themesba-lates1749691102