সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৩:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁও ব্লাড ডোনেশন ক্লাবের নতুন কমিটি গঠন সভাপতি জয় সম্পাদক মুন্না দারাজগাঁও হামিদ আলী খান উচ্চ বিদ্যালয়ের অভিভাবক প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে হরিপুরে আইপজিটিভের উদ্যোগে কম্বল বিতরণ ঠাকুরগাঁওয়ে নানা আয়োজনের মধ্য দিয়ে সরস্বতী পূজা অনুষ্ঠিত হচ্ছে ঠাকুরগাঁওয়ে আবাসিক হোটেল থেকে ট্রাকচালকের লাশ উদ্ধার ঠাকুরগাঁওয়ের দুইজন জাতীয় উশু চ্যাম্পিয়নশিপ এ বিজয়ী হয়েছেন ঠাকুরগাঁওয়ে জিয়াউর রহমানের ৮৭ তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা বেনাপোলে শিশু ধর্ষণের অভিযোগে গ্রেফতার ১ ঠাকুরগাঁওয়ে নারী ও শিশু মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ইজতেমার জন্য রোববার মেট্রোরেল চলবে সারাদিন

ঠাকুরগাঁওয়ে শিশুশ্রম নিরসন বিষয়ক উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত

জয় মহন্ত অলক
  • হালনাগাদ সময় : মঙ্গলবার, ১০ জানুয়ারী, ২০২৩
  • ৫৫ বার

হলিষ্টিক এপ্রোচ টু ট্যাকল চাইল্ড লেবার উইথ এমফেসিস অন ওরষ্ট ফরম অফ চাইল্ড লেবার ডেভলপড এপ্লাইড এন্ড প্রুফড সাকসেসফুল ইন সিলেক্টেড রিজিওন ‌‌‌‌‌অফ বাংলাদেশ সিএলএম এস প্রকল্প অধীনে ঠাকুরগাঁওয়ে শিশুশ্রম নিরসন বিষয়ক উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তর দিনাজপুর ও ইকো সোশ্যাল ডেভেলপমেন্ট ইএসডিও আয়োজনে এবং ইন্টারন্যাশনাল লেবার অর্গানাইজেশন আইএলওর সহযোগিতায় মঙ্গলবার দুপুরে ঠাকুরগাঁও পৌরসভার হল রুমে এই সভা অনুষ্ঠিত হয়।

 

পৌর প্যানেল মেয়র ১ আব্দুল কাইয়ুম এর সভাপতিত্বের এসময় বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মোঃ শামসুজ্জামান, ঠাকুরগাঁও, দিনাজপুর, পঞ্চগড় কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের উপ মহাপরিদর্শ মাহফুজুর রহমান ভূঁইয়া, পঞ্চগড় কাজী এন্ড কাজী ফার্মের এজিএম হাফিজুল আলম, প্যানেল মেয়র ২ সুদাম সরকার, ইএসডিওর সিএলমএস প্রকল্পের সমন্বয়কারী মোস্তফা কামাল, রিপোর্টিং কাম ডকুমেন্টেশন অফিসার সাজেদুর রহমান, উপজেলা ম্যানেজার তহমিনা ইয়াসমিন ও পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর বিন্দ।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা জুয়েলারি মালিক সমিতির সাধারণ সম্পাদক খোকন কুমার রায়, অটো মোবাইল ওয়াকসপ সমিতির সাধারণ সম্পাদক আকবর হোসেন, মটর পরিবহন শ্রমিক ইউনিয়নের প্রচার সম্পাদক নজরুল ইসলাম, হোটেল রেস্তোরাঁ মালিক সমিতির সভাপতি নুর ইসলাম নুরুলসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতারা।

এই সময়ে ১৪ বছর বয়সের কম জেলার বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত রয়েছে এমন শিশুদের নিয়ে আলোচনা করা হয়। এছাড়াও বিভিন্ন প্রতিষ্ঠানের মালিকগণকে কম বয়সী শিশুদের বিষয়ে দিকনির্দেশনা দেয়া হয়। সেই সাথে আর যাতে এরকম শিশু শ্রম বৃদ্ধি না পায় সে বিষয় নিয়ে বিভিন্ন দিকনির্দেশনা দেন আমন্ত্রিত অতিথি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত। জার্নাল আই ২৪ |
themesba-lates1749691102