সোমবার, ৩০ জানুয়ারী ২০২৩, ০৫:১২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম :
ঠাকুরগাঁও ব্লাড ডোনেশন ক্লাবের নতুন কমিটি গঠন সভাপতি জয় সম্পাদক মুন্না দারাজগাঁও হামিদ আলী খান উচ্চ বিদ্যালয়ের অভিভাবক প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে হরিপুরে আইপজিটিভের উদ্যোগে কম্বল বিতরণ ঠাকুরগাঁওয়ে নানা আয়োজনের মধ্য দিয়ে সরস্বতী পূজা অনুষ্ঠিত হচ্ছে ঠাকুরগাঁওয়ে আবাসিক হোটেল থেকে ট্রাকচালকের লাশ উদ্ধার ঠাকুরগাঁওয়ের দুইজন জাতীয় উশু চ্যাম্পিয়নশিপ এ বিজয়ী হয়েছেন ঠাকুরগাঁওয়ে জিয়াউর রহমানের ৮৭ তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা বেনাপোলে শিশু ধর্ষণের অভিযোগে গ্রেফতার ১ ঠাকুরগাঁওয়ে নারী ও শিশু মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ইজতেমার জন্য রোববার মেট্রোরেল চলবে সারাদিন

বিদেশ থেকে ফিরে যৌতুকের জন্য স্ত্রীকে হত্যা, স্বামীর মৃত্যুদণ্ড

জার্নাল আই ২৪ ডেস্ক
  • হালনাগাদ সময় : বৃহস্পতিবার, ১৯ জানুয়ারী, ২০২৩
  • ২৪ বার

কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলায় যৌতুক না পেয়ে স্ত্রী হত্যা মামলায় স্বামীকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এ সময় তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) দুপুরে কিশোরগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট এম এ আফজল এ তথ্য নিশ্চিত করেছেন। একই দিন বেলা সাড়ে ১১টার দিকে কিশোরগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মুহাম্মদ হাবিবুল্লাহ এ রায় দেন। এ সময় আসামি দেলোয়ার হোসেন আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তি করিমগঞ্জ উপজেলার কাদিরজঙ্গল ইউনিয়নের উত্তর চানপুর এলাকার মৃত ইমাম উদ্দিনের ছেলে দেলোয়ার হোসেন (৪১)। নিহত ব্যক্তি ইটনা উপজেলার লাইমপাশা গ্রামের আহসান মোস্তফার মেয়ে প্রজ্ঞা মোস্তফা (২৯)।

মামলা সূত্রে জানা যায়, ২০১৮ সালে দেলোয়ার সঙ্গে পারিবারিকভাবে বিয়ে হয় প্রজ্ঞা মোস্তফার। বিয়ের প্রায় তিন মাস পর বিদেশ চলে যায় দেলোয়ার। পরে সেখানে দুই মাস থেকে খালি হাতে দেশে ফিরে আসেন তিনি। তখন থেকেই বিভিন্ন সময় যৌতুকের জন্য চাপ দিতেন প্রজ্ঞাকে।

এদিকে বাবার বাড়ি থেকে যৌতুক এনে দিতে পারবে না বলে জানায় প্রজ্ঞা। এ নিয়ে প্রায়ই তাকে শারীরিক নির্যাতন করত দেলোয়ার। পরে ২০১৯ সালের ২১ মার্চ সকালে ফের যৌতুকের দাবিতে চাপ দিলে তাদের মধ্যে কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে ছুরি দিয়ে প্রজ্ঞাকে জবাই করে খুন করে পালিয়ে যায় দেলোয়ার। পরে রাতেই নিহতের বাবা বাদী হয়ে করিমগঞ্জ থানায় একটি হত্যা মামলা করেন। ওইদিনই দেলোয়ারকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায় পুলিশ।

মামলার বাদী নিহত প্রজ্ঞা মোস্তফার বাবা আহসান মোস্তফা জানান, মামলার তদন্ত শেষে করিমগঞ্জ থানা পুলিশের তৎকালীন উপপরিদর্শক (এসআই) আবদুল্লাহ আল মাসুদ ২০১৯ সালের ২৯ জুলাই আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালত দীর্ঘ শুনানি শেষে বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় এ রায় দেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো খবর
© ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত। জার্নাল আই ২৪ |
themesba-lates1749691102